দিন শেষে সূচকের বড় উত্থান : ডিএসইর লেনদেন ৪৯৮ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচক ও লেনদেনের বড় ধরণের উত্থান হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রধান সূচক ৮৬ পয়েন্ট বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৯৮ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ২৩ কোটি টাকা বেড়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৭৫ কোটি ৮৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১০ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৭.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৫৪ টির, কমেছে ১২০ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- শাহজিবাজার পাওয়ার, লাফার্জ সুরমা, বিএসআরএম লি:, মবিল যমুনা, ফার কেমিক্যাল, ডরিন পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, আইএফআইসি, মিথুন নিটিং ও সিঙ্গার বিডি।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল কেডিএস এক্সেসরিজ ও ফার কেমিক্যাল।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ৬৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *