দিয়াবাড়ি হতে পল্লবী পর্যন্ত চলল মেট্রো রেল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বাংলাদেশে উড়াল পথে ভায়াডাক্টের ওপর দিয়ে স্বপ্নের মেট্রো রেল চলল প্রথমবারের মতো। রাজধানী ঢাকার কিছু এলাকার মানুষ মুগ্ধ হয়ে দেখল মেট্রো রেলের চলাচল।

গতকাল শুক্রবার সকালে ট্রেনটি ছয়টি বগি নিয়ে উত্তরার দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুরের পল্লবী পর্যন্ত চারটি স্টেশনে চলাচল করে।

যদিও আগামীকাল রবিবার মেট্রো রেলে আনুষ্ঠানিক পরীক্ষামূলকভাবে চালিয়ে দেখানো হবে ট্রেন, গতকাল নেওয়া হলো তারই প্রস্তুতি।

ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানায়, রবিবার উত্তরার দিয়াবাড়ী থেকে মিরপুর পর্যন্ত এই ‘ট্রায়াল রান’ হবে। সেদিন সকাল ১০টায় এমআরটি-৬ ডিপোতে এই পরীক্ষামূলক পরিচালনা ও পরীক্ষণের উদ্বোধন করবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল উত্তরার দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুর ১২ নম্বর স্টেশন পর্যন্ত ভায়াডাক্টের ওপর দিয়ে প্রথমবারের মতো মেট্রো রেল চালিয়ে দেখা হয়। গতকাল সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ট্রেনটি চলাচল করে। এই ট্রেন চলাচলের ছবি ও ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক একটি টেলিভিশনে প্রচারিত সেই ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘এখনো পারফরম্যান্স টেস্ট শুরু হয়নি মেট্রো রেলের। তার আগে প্রয়োজনীয় প্রস্তুতির অংশ হিসেবে মেট্রো রেল ভায়াডাক্টের ওপরে চলাচল করেছে।’

এ বিষয়ে মেট্রো রেলের প্রকল্প পরিচালক এ বি এম আরিফুর রহমান বলেন, উত্তরার ডিপো থেকে পল্লবী পর্যন্ত নিরাপদে মেট্রো রেল চালানো হয়েছে, কোনো সমস্যা হয়নি। পথের স্টেশনগুলোতে থামিয়ে দেখা হয়েছে, সব কিছু ঠিক আছে। আশা করি ২৯ আগস্ট পরীক্ষামূলক পরিচালনায় কোনো সমস্যা হবে না।’

স্টকমার্কেটবিডি.কম/আহমেদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *