দুই এক্সচেঞ্জেই কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ মঙ্গলবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৪০৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২৩৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৯ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০২৪ কোটি ১৫ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৫টির, আর দর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিকস, জেএমআই হসপিটাল রিকুইজিটি, সালভো কেমিক্যালস, ফুয়াং সিরামিকস, লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, ফরচুন সুজ, এসিআই ফরমুলেশন ও ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২১.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭৪৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ৪৩ কোটি ২৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিয়ন ব্যাংক ও ইউসিবি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *