দুই এক্সচেঞ্জেই দিনশেষে লেনদেন ও সূচকের পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের বড় ধরণের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

আজ বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৬.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৫৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৩২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ২৪০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১১৩৫ কোটি ৭০ টাকা।

ডিএসইতে দিনভর ৩৮১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪২টির, আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- জেএমআই হসপিটাল রিকুইজিটি, শাইনপুকুর সিরামিকস, এসিআই ফরমুলেশন, বেক্সিমকো লিমিটেড, আরডি ফুডস, ওরিয়ন ফার্মা, সালভো কেমিক্যালস, আইপিডিসি, ইষ্টার্ণ হাউজিং ও ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ২৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৮০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে শাইনপুকুর সিরামিকস ও ইউনিয়ন ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *