দুই এক্সচেঞ্জেই লেনদেনে পতন : মিশ্রাবস্থায় সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেন আগের দিনের তুলনায় পতন হয়েছে। এদিন মূল্য সূচকের মিশ্রাবস্থা লক্ষ করা গেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২৬৯ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ১৫২৪ কোটি ৯৫ লাখ টাকার লেনদেন হয়। দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১০.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১৯৩ টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইসলামী ব্যাংক, এসিআই লি., বিএসআরএম স্টিলস, বেক্সিমকো লিমিটেড, বেক্স ফার্মা, লংকাবাংলা, সাইফ পাওয়ার, যমুনা ওয়েল, ইবনে সিনা ও সিটি ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭২ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৮৩ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্স ফার্মা ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *