দুই এক্সচেঞ্জেই সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.০৮ বেড়ে অবস্থান করছে ২২২৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪৫ কোটি ৬৮ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৪৯ কোটি ৫৪ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, ইস্টার্ন হাউজিং, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, আমরা নেটওয়ার্ক, এডিএন টেলিকম, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, বিডিকম অনলাইন, জেমিনী সী ফুড ও শাইনপুকুর সিরামিক্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৫০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯টির, কমেছে ৪৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৩ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সী পার্লস স্পা এন্ড রিসোর্ট ও বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *