দুই এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন কমেছে

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান স্টক এক্সেচেঞ্জ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  সব ধরণের মূল্য সূচক কমেছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন সিএসইতেও এদিন লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৬৫ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ৩১ কোটি টাকা কমেছে। গত বুধবার সেখানে ৪৯৬ কোটি ১২ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৭.২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশির ভাগের দর কমেছে। এদিন বেড়েছে ১০২ টির, কমেছে ১৬৪ টির আর অপরিবর্তিত রয়েছে ৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- এমজেএলবিডি, ন্যাশনাল টিউবস, ট্রাস্ট ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, একমি ল্যাব, এপেক্স ট্যানারী, মিথুন নিটিং, আলহাজ্ব টেক্সটাইল, কেয়া কসমেটিকস ও বিএসআরএম লি.।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বুধবার সেখানে ২৪ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইসিবি ও একমি ল্যাব।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯২০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৪০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *