দুই থেকে ১০ ঘণ্টার জন্য পাওয়া যাবে উবারের গাড়ি

uberস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাইডশেয়ারিংয়ের পাশাপাশি উবারের গাড়ি এবার কয়েক ঘণ্টার জন্য ভাড়া করা যাবে। বার বার বুক না দিয়ে একই রাইডে প্রয়োজনের কাজ সারার সুবিধার জন্য বাংলাদেশে উবার রেন্টালস সেবা চালু করেছে।

আজ মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, আজ থেকে উবার রেন্টালস যাত্রীদের সার্বক্ষণিক সেবা দেবে। এই সেবার মাধ্যমে যাত্রীরা একটি গাড়ি কয়েক ঘন্টার জন্য ভাড়া করতে পারবে এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য ব্যবহার করতে পারবে। দুই ঘণ্টা থেকে সর্বোচ্চ ১০ ঘণ্টা পর্যন্ত রাইড বুক করা যাবে।

উবার জানায়, গত সপ্তাহেই আবারও কার্যক্রম শুরু করা উবার এক্স সার্ভিসের গাড়িগুলোতেই রেন্টাল সার্ভিস ব্যবহার করা যাবে। এই সেবা পেতে যাত্রীদের ২ ঘন্টা ও ২০ কিলোমিটার দূরত্বের জন্য ৮৯৯ টাকা দিতে হবে। এ ছাড়া আরও বিভিন্ন প্যাকেজ আছে যেখান থেকে সর্বোচ্চ ১০ ঘন্টা পর্যন্ত ভাড়া করার সুযোগ থাকবে যাত্রীদের জন্য।

যেসব যাত্রীরা অনেক ব্যস্ত থাকেন এবং স্বল্প সময়ের মধ্যে অনেক গুরুত্বপূর্ণ কাজ সেরে ফেলতে চান তাদের জন্য এই সেবাটি অনেক উপকারে আসবে বলে জানায় উবার। বিজ্ঞপ্তিতে তারা আরও বলে, এখন থেকে যাত্রীদের একাধিক জায়গায় যাওয়া, কোনো ব্যবসায়িক মিটিংয়ে অংশগ্রহণ করে একই গাড়িতে বাড়ি ফেরা ইত্যাদি কাজের জন্য বার বার রাইড বুক দিতে হবে না, একটি গাড়ি ভাড়া করেই তারা সব কাজ শেষ করতে পারবেন। নতুন এ সেবাটি উবারের অ্যাপসেই পাওয়া যাবে।

এই নতুন সেবা নিয়ে উবারের বাংলাদেশ ও পূর্ব ভারতের প্রধান রাতুল ঘোষ বলেন, ‘যেহেতু ঢাকায় জনজীবন আবার স্বাভাবিক হতে শুরু করেছে তাই বদলে যাওয়া এই পরিস্থিতিতে গ্রাহকদের চাহিদাও আগের চেয়ে বদলেছে যার মধ্যে একটি হলো একটি উবারের গাড়ি আরও বেশি সময়ের জন্য কাছে রাখা। সেজন্য উবার রেন্টালস এমন একটি সেবা যা যাত্রীদের সাশ্রয়ী ভাড়ায় একটি গাড়ি কয়েক ঘন্টার জন্য ভাড়া করা এবং একাধিক জায়গায় যাওয়ার জন্য সেই গাড়িটি ব্যবহার করার সুবিধা দিবে। উবার রেন্টালস-এর সব গাড়িই স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলবে এবং সম্ভাব্য সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করবে। আর চালকদের জন্য এটি আমাদের প্ল্যাটফর্মে উপার্জনের আরও একটি সুযোগ।’

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *