দুই শেয়ারবাজারেই বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারেই মূল্য সূচক আগের দিনে চেয়ে বেড়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনও বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৭২ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন রবিবার সেখানে ২০৯ কোটি ৫৪ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৬ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৭ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- স্কয়ার ফার্মা, ন্যাশনাল ফিড, লাফার্জ সুরমা, লিন্ডে বিডি, সিটি ব্যাংক, একমি ল্যাব., ইসলামী ব্যাংক, শাহজিবাজার পাওয়ার, অরিয়ন ফিউশন ও প্রিমিয়ার সিমেন্ট।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ১১ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাব ও ন্যাশনাল ফিড মিলস।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮১৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪১ টির, কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *