দুই শেয়ারবাজারেই বেড়েছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচকই বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৭৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৪৪ কোটি ২৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৫৩ কোটি ৯৯ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, জেমিনী সী ফুড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, প্যারামাউন্ট টেক্সটাইল, লাফার্জহোলসিম বাংলাদেশ, রূপালি লাইফ ইন্সুরেন্স, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, ফার ক্যামিক্যাল ইন্ডাস্ট্রিজ ও পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৫.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৪৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৮ কোটি টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আমরা নেটওয়ার্ক ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *