দুই শেয়ারবাজারেই লেনদেনের সাথে বেড়েছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকও বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৪০ কোটি ৬২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৭৩২ কোটি ৪৭ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৫.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, বিডি থাই, ইফাদ অটোস, সায়হাম টেক্সটাইল, কেডিএস এক্সেসরিজ, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, রতনপুর স্টিলস ও হামিদ ফেব্রিকস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৮.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৫০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ৯৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন লেনদেন হয়েছে ৩০ কোটি ৭০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৩৪ কোটি ৫৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এইচ আর টেক্সটাইল ও ফরচুন সুজলিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *