দুই শেয়ারবাজারে লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫৬০ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন সামান্য বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬০ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৭২ কোটি ৯৭ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭১টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বেক্সিমকো লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক. সালভো কেমিক্যাল, মিরাকল ইন্ডাস্ট্রিজ, নাভানা সিএনজি, বিএসআরএম লিমিটেড, বিডি থাই এ্যালুমিনিয়াম ও স্কয়ার ফার্মা লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪৯৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২২ কোটি ৩১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বিএসআরএম লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড ।

স্টকমার্কেটবিডি.কম//এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *