ধান কেনায় অনিয়ম হলে ব্যবস্থা: খাদ্যমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ধান ও চাল অসৎভাবে কেনাবেচা না হয়-এজন্য কর্মকর্তাদের সতর্ক থাকতে হবে। ধান-চাল কেনায় কোন দুর্নীতি বা অনিয়ম হলে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২২ আগস্ট) রাজধানীর খাদ্যভবনের সভা কক্ষে মাঠ পর্যায়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের অনুকূলে মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে সব উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে মোটরসাইকেল দেওয়া হবে। প্রকিউরমেন্ট, ওএমএস অবৈধ মজুতদারদের মনিটরিং করা সহজ হবে।

তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকার ভ্যাকসিনের জন্য অগ্রিম টাকা বরাদ্দ দিয়েছে। যে কারণে বিভিন্ন উন্নয়নমূলক কাজে আমাদের কিছুটা সময় বেশি লেগেছে।

তিনি আরও বলেন, রাশিয়া ইউক্রেন যুদ্ধের মধ্য দেশে খাদ্যের ঘাটতি না হয় সেজন্য আমরা সর্বোচ্চ সহযোগিতা করেছি যার অবদান মাঠ পর্যায়ের কর্মীদের। তাদের অবদানের জন্য প্রধানমন্ত্রীকে সাপোর্ট দিতে পেরেছি।

খাদ্যবান্ধব কর্মসূচিতে যেন এমন কেউ অন্তর্ভুক্ত না হয় যার জন্য পুরো মন্ত্রণালয়ের অগ্রগতি মলিন হয়ে যায়। খাদ্যবান্ধব কর্মসূচিতে বরাদ্দ বাড়ানো হয়েছে। কেউ যেন সরকারি কর্মসূচিতে অনিয়ম জালিয়াতি করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রকদের তালিকা যাচাই-বাছাই করার কাজে মনোযোগী হওয়ার আহ্বান জানান।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন বক্তব্য রাখেন।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *