নাহি এ্যালুমিনাম কম্পোজিটের লেনদেন শুরু

Nahiনিজস্ব প্রতিবেদক :

নাহি এ্যালুমিনাম কম্পোজিট প্যানেল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আগামী ১৪ ডিসেম্বর এই শেয়ার লেনদেন শুরু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই জানায়, কোম্পানিটি নতুন হিসাবে এন ক্যাটাগরিতে লেনদেন করবে। কোম্পানির ট্রেডিং কোড “NAHEEACP” আর ডিএসইতে কোম্পানির কোড নম্বর 1324৪.

সূত্র থেকে জানা যায়, সম্প্রতি আইপিও শেয়ার শেয়ারহোল্ডারদের বিও হিসাবে জমা দেওয়ার পক্রিয়া সম্পন্ন করে সিডিবিএল। ইতোমধ্যে এ কোম্পানিটির শেয়ার অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) এর আনুমোদন সাপেক্ষ নাহি এ্যালুমিনাম কম্পোজিট প্যানেল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে।

এর আগে গত ১৩ অক্টোবর কোম্পানিটির আইপিও লটারি ড্র অনুষ্ঠিত হয়।

কোম্পানিটি জানায়, কোম্পানিটির আইপিও আবেদনকৃতদের মধ্যে লটারির মাধ্যমে শেয়ার বন্টন করা হয়েছে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬০৮তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন। এসব শেয়ারের দর আসে ১৫ কোটি টাকা।

সূত্রটি জানায়, কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণ, নতুন মেশিনারিজ আমদানি, বিল্ডিং নির্মাণ, ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ এই টাকা ব্যয় করবে।

৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৩৩ পয়সা। এসময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) ১২ টাকা ৭৮ পয়সা।

আর ৯ মাসে অর্থাৎ ৩১ মার্চ, ২০১৭ শেষে কোম্পানির ইপিএস ছিল ১ টাকা ৮৪ পয়সা। এসময় এনএভি হয় ১৪ টাকা ৬২ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/শুভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *