নিউ লাইন ক্লোথিং আইপিওতে ২৮ গুন আবেদন : লটারি ২৪ মার্চ

new lineস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নিউ লাইন ক্লোথিং লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) চাহিদার বিপরীতে ২৭ দশমিক ৭৪ গুন আবেদন জমা পড়েছে। এসব আবেদনের লটারি ড্র অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, কোম্পানির আইপিওতে মোট ১১ লাখ ৩৯ হাজার ৮৯৫ টি আবেদন জমা পড়েছে। এসব আবেদনের মূল্য দাঁড়িয়েছে ৮৩২ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকা। যা চাহিদার ২৭ দশমিক ৭৪ ‍গুন বেশি।

চাহিদার বিপরীতে বেশি আবেদন জমা পড়ায় কোম্পানিটি লটারির মাধ্যমে বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ দেবে। আর এ লক্ষ্যে আগামী ২৪ মার্চ সকাল ১০ টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইন্সষ্টিটিউট মিলনায়তনে কোম্পানির লটারির ড্র অনুষ্ঠিত হবে।

মোট আবেদনের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন পড়েছে ১১ লাখ ৩৮ হাজার ৯৯৬টি। এসব আবেদনের মূল্য ৫৬৯ কোটি ৫২ লাখ ৩৫ হাজার টাকা। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আবেদন জমা হয়েছে ৮৯৯ টি আবেদন। এসব আবেদনের মূল্য ২৬২ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা।

এর আগে নিউ লাইনের আইপিওতে আবেদন ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু করে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু পরবর্তীতে কোম্পানির আইপিও আবেদন জমা দেয়ার সময় একদিন বাড়ানো হয়েছিল।

শেয়ারবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করার কথা রয়েছে কোম্পানির। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। বাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *