নিয়ন্ত্রণে আসেনি শামীম টেক্সটাইল মিলের আগুন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার দিবাগত রাত ১২টায় এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন। প্রায় ১০ ঘণ্টাতেও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। তবে আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না বলে জানান তিনি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী বলেন, সোমবার দিবাগত রাত ১২টার দিকে আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। তবে সকাল সোয়া ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এ ঘটনায় কোনো হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

শামীম টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক বলেন, প্রাথমিকভাবে সাড়ে ৩শ থেকে ৪শ কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরো বাড়তে পারে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *