পাচার হওয়া টাকা দেশে এলে শেয়ারবাজার চাঙ্গা হবে: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পাচার হওয়া অর্থ দেশে ফেরত এলে আসলে শেয়ারবাজার চাঙ্গা হবে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, এর পাশাপাশি দেশের ব্যবসা-বাণিজ্য গতিশীল হবে।

আজ বুধবার অর্থনৈতিক বিষয় সংক্রান্ত্র এবং সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, এবারের বাজেটে শেয়ারবাজারের জন্য অনেক কিছু দেয়া হয়েছে। আমি আশা করি, বাজেট বাস্তবায়ন শুরু হলে শেয়ারবাজারে তার প্রভাব পড়বে এবং বাজারে চাঙ্গাভাব বিরাজ করবে।

তিনি আরো বলেন, আমাদের দেশের অর্থনীতি ভালোভাবে চলছে। প্রবৃদ্ধিও ভালো হচ্ছে। সারা বিশ্বে তুলনায় আমাদের জিডিপির প্রবৃদ্ধি হার শক্তিশালী অবস্থানে রয়েছে। কাজেই, শেয়ারবাজার ভালোভাবে চলবে এটা আমাদের প্রত্যাশা।

তবে শেয়ারবাজার একবার উঠবে আরেকবার নামবে-এটাই স্বাভাবিক নিয়ম উল্লেখ করে তিনি বলেন, সে নিয়মেই দেশের শেয়ারবাজার চলছে। আমি প্রত্যাশা করি, আগামীতে শেয়ারবাজার আরো ভালো হবে এবং ভালোভাবে চলবে।

জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। নীতিগত সিদ্ধান্ত হলে তখন জানানো হবে।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *