প্রতিষ্ঠার ২৪ বছর পর নিজ ঠিকানা খুজেঁ পেল বিএসইসি

bsec-1-696x372নিজস্ব প্রতিবেদক :

প্রতিষ্ঠার ২৪ বছর পর স্থায়ী ঠিকানা খুঁজে পেয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বাণিজ্যিক এলাকা মতিঝিলের জীবন বীমা টাউয়ার থেকে আগারগাঁওয়ে নতুন ঠিকানা পেয়েছে এক্সচেঞ্জ কমিশন। ইতিমধ্যে সংস্থার কয়েকটি বিভাগ নতুন ভবনে সরিয়ে আনা হয়েছে। চলতি মাসের মধ্যেই অন্য সব বিভাগও সরিয়ে নেওয়া হবে।

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে ২০১২ সালের ১০ ডিসেম্বর আইনে সংশোধন এনে নতুন নামকরণ করা হয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নতুন ভবনে স্থানান্তরের আগে দিলকুশায় জীবন বীমা টাওয়ারের ১৪, ১৫, ১৬ ও ২০ তলাজুড়ে ছিল সংস্থাটির অফিস। বর্তমানে সংস্থাটির কার্যালয় ই-৬সি শেরেবাংলানগরের আগারগাঁওয়ে।

গত ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। উদ্বোধনের এক মাস পরে মতিঝিল থেকে অফিস সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। ভবন নির্মাণ শেষ হলেও অভ্যন্তরীণ সাজসজ্জা না হওয়ায় সরতে সময় লেগেছে বলে জানান কর্মকর্তারা। বিএসইসির মুখপাত্র ও নির্বাহী পরিচালক সাইফুর রহমান জানান, নতুন ভবনে অফিস সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব অফিস সরিয়ে নেওয়া হবে।

আগারগাঁওয়ে বিএসইসি ভবনটি ০.৩৩ একর জমির ওপর একতলা বেজমেন্টসহ ১০ তলাবিশিষ্ট। আয়তন এক লাখ বর্গফুট। বিজয় সরণি দিয়ে সংসদ ভবন পার হয়ে আগারগাঁও মোড় থেকে বাম পাশে গেলেই রাস্তার পাশে বিএসইসি ভবন। এই ভবনের উত্তর পাশে পাসপোর্ট অফিস।

ভবনের পঞ্চম তলায় কমিশনের চেয়ারম্যান ও নিচতলা প্রশাসনিক (অ্যাডমিন) বিভাগ কার্যক্রম শুরু করেছে। সার্ভেইল্যান্স বিভাগও নতুন ভবনে নেওয়া হয়েছে। অন্যান্য ফ্লোরের সাজসজ্জার কাজও চলছে।

সংস্থাটির কর্মকর্তারা জানান, প্রতিষ্ঠার পর থেকে বিএসইসি নিজস্ব কোনো ভবন পায়নি। দীর্ঘদিন থেকেই মতিঝিলের জীবন বীমা টাওয়ারে কার্যক্রম চলছিল।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *