প্রথমদিনে লেনদেন বাড়লেও মিশ্রাবস্থায় সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথমদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের সূচকের মিশ্রাবস্থা লক্ষ করা গেছে। এদিন বেড়েছে দিনের লেনদেন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, রবিবার ডিএসইতে ১১০৩ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৯৬৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। আজ দিনশেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৬.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – লংকাবাংলা ফাইন্যান্স, বেক্স ফার্মা, রতনপুর স্টিল, ন্যাশনাল ব্যাংক, সিটি ব্যাংক, বিবিএস, বেক্সিমকো লিমিটেড, এসিআই ফর্মূলেশন, আইএফআইসি ও ইসলামীক ফাইন্যান্স।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭২ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৫৫ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো ফার্মা ও ন্যাশনাল ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *