প্রথম ঘণ্টায় সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা

index hনিজস্ব প্রতিবেদক :

আগের কার্যদিবসের ধারাবাহিকতায় বুধবারও প্রথম ঘণ্টায় দেশের উভয় শেয়ারবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা বিরাজ করছে। পাশাপাশি টাকার অংকে লেনদেনও তুলনামুলক বেশি হয়েছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৭৩ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ৪৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ১০৫ কোটি ৪৬ লাখ ৯০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৯০ কোটি ৮৭ লাখ ৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এসময় লেনদেনে শীর্ষে রয়েছে-অগ্নি সিস্টেম,  হামিদ ফেব্রিকস,  ব্র্যাক ব্যাংক, গ্রামীন ফোন, প্রিমিয়ার সিমেন্ট,  স্কয়ার ফার্মা, এসআলম ক্রেস্ট, সিটি ব্যাংক, কাসেম ড্রাইসেল ও অলিম্পিক ইন্ড্রা.।

 

আরেক শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক সকাল সাড়ে ১১টায় ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৩৩ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ১৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ৩৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির। লেনদেন হয়েছে ২৯ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ৫ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এএআর/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *