প্রথম দিনে শেয়ারবাজারে মিশ্রবাবস্থা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বছরের প্রথম দিন বরিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নিম্নমখী লেনদেন হয়েছে। এদিন সূচকের সাথে কমেছে লেনদেন ও শেয়ারের দর। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিনভর ডিএসইতে ৩৬৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতদিন বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ৪৩৪ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৫.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৬২৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৮.৯২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৯ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১০৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল – বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, এমারেল্ড অয়েল, ইউনাইটেড পাওয়ার, কেডিএস এক্সেসরিজ, সামিট পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, কাশেম ড্রাইসেলস, সিঙ্গার বিডি ও বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস।

বরিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১২১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯টি কোম্পানির, দর কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *