প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশের দুধ বিক্রিতে বাধা কাটল

courtস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশের পাস্তুরিত দুধ উৎপাদন ও বিপণনে আইনগত বাধা কেটেছে। ১৪টি কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিপণন পাঁচ সপ্তাহের জন্য বিরত রাখতে হাইকোর্ট ২৮ জুলাই আদেশ দিয়েছিলেন। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে প্রাণ মিল্ক ও ফার্মফ্রেশ আজ মঙ্গলবার আদালতে আবেদন করে, যা চেম্বার বিচারপতির আদালতে শুনানির জন্য ওঠে।

চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান এই দুই ব্রান্ডের ক্ষেত্রে হাইকোর্টের আদেশ পাঁচ সপ্তাহের জন্য স্থগিত করেন। দুই কোম্পানির পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

১৪টি কোম্পানির পাস্তুরিত দুধের বিষয়ে তিনটি সংস্থার প্রতিবেদন বিবেচনায় নিয়ে হাইকোর্ট ২৮ জুলাই স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দিয়েছিলেন। প্রতিবেদনে এসব পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও সিসার উপস্থিতির কথা বলা হয়েছিল। প্রতিবেদন বিবেচনায় নিয়ে হাইকোর্ট ১৪ কোম্পানির দুধের উৎপাদন ও বিপণন পাঁচ সপ্তাহের জন্য বিরত রাখতে নির্দেশ দিয়েছিলেন। এই আদেশ স্থগিত চেয়ে মিল্ক ভিটা গতকাল সোমবার চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে। শুনানি নিয়ে গতকাল চেম্বার আদালত মিল্ক ভিটার ক্ষেত্রে হাইকোর্টের আদেশ আট সপ্তাহের জন্য স্থগিত করেন।

উৎপাদন ও বিপণন স্থগিত থাকা অপর ১১টি কোম্পানির ব্র্যান্ডগুলো হচ্ছে আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্টস লিমিটেডের আফতাব, আমেরিকান ডেইরি লিমিটেডের মু, বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুডস লিমিটেডের ডেইরি ফ্রেশ, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্টের আড়ং ডেইরি, ড্যানিশ ডেইরি ফার্ম লিমিটেডের আয়রান, ইছামতি ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের পিউরা, ইগলু ডেইরি লিমিটেডের ইগলু, উত্তরবঙ্গ ডেইরির মিল্ক ফ্রেশ, শিলাইদহ ডেইরির আল্ট্রা, পূর্ব বাংলা ডেইরি ফুড ইন্ডাস্ট্রিজের আরওয়া ও তানিয়া ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টসের সেফ।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *