প্লাস্টিক খাতে সরকারের সহায়তা অব্যাহত থাকবে: শিল্পমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্লাস্টিক খাতে সরকার অব্যাহতভাবে সহায়তা দেবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি বলেন, প্লাস্টিক এখন বড় সম্ভাবনাময় খাত। সরকারের রপ্তানিপণ্য বহুমুখীকরণের মূল টার্গেটকে এ খাত এখন সহায়তা করছে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) ১৫তম আন্তর্জাতিক প্লাস্টিক ফেয়ারের (আইপিএফ) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, ইয়র্কার ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিসের সভাপতি জুডি ওয়াং।

বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনে (বিপিজিএমইএ) আয়োজনে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এ মেলা শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, আমি এ খাতে প্রচুর সম্ভাবনা দেখি। এরই মধ্যে বাংলাদেশের প্লাস্টিকপণ্য বিদেশে একটি জায়গা করে ফেলেছে। এতে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর অবদান সবচেয়ে বেশি।

তিনি বলেন, আমরা এ খাতকে সব ধরনের সহায়তা দিচ্ছি। মুন্সিগঞ্জে আমরা ১০ একরের একটি প্লাস্টিক শিল্পপার্ক করছি। কেমিক্যালের জন্যও আলাদা শিল্পপার্ক হচ্ছে। এ খাতকে পুরোপুরি কমপ্লায়েন্সের মধ্যে আনার পরিকল্পনা আমাদের রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *