প্লেসমেন্ট কেলেঙ্কারি মামলার পরবর্তী শুনানি ২৪ আগস্ট

tribunal-picনিজস্ব প্রতিবেদক :

প্লেসমেন্টের নামে ২০১০ সালে বিভিন্ন কোম্পানির শেয়ার বিক্রির মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের কয়েক হাজার কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে শেয়ারবাজার নিয়ন্ত্রণকারী সংস্থার দায়ের করা মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। বিশেষ ট্রাইব্যুনালে এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ২৪ আগস্ট।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সহকারী পরিচালক জহুরুল হকের সাক্ষ্যদানের মাধ্যমে শেয়ারবাজার-সংশ্লিষ্ট মামলা নিষ্পত্তিতে গঠিত বিশেষ ট্রাইব্যুনালে গতকাল বুধবার এ মামলার কার্যক্রম শুরু হয়।

বিএসইসির উপপরিচালক এ এস এম মাহমুদুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেছিলেন। মামলায় রাষ্ট্রপক্ষের সব সাক্ষীর উপস্থিতি না থাকায় ১৬ আগস্ট আদালত সমন জারি করেছিলেন।

মামলার আসামিরা হলেন গ্রীন বাংলা কমিউনিকেশন কোম্পানিসহ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নবীউল্লাহ নবী ও সাত্তারুজ্জামান শামীম।

২০১০ সালে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে শেয়ার বরাদ্দ দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে টাকা উত্তোলনের অভিযোগ পায় কমিশন। কমিশনের মামলার পরিপ্রেক্ষিতে র‍্যাব ৩-এর কয়েকজন সদস্য বিনিয়োগকারী সেজে প্লেসমেন্টে প্রতারণায় নবীউল্লাহ নবী ও সাত্তারুজ্জামান শাহীন নামে দুজনকে শনাক্ত করে।

প্রথম দিনের সাক্ষ্যগ্রহণ শেষে সাক্ষীকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী আমিনুল হক ভুঁইয়া। এরপর মামলাটির পরবর্তী বিচার কার্যক্রমের জন্য ২৪ আগস্ট তারিখ নির্ধারণ করেন আদালতের বিচারক হুমায়ুন কবীর।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *