ফনিক্স ইন্স্যুরেন্সকে ৩৪ লাখ টাকা জরিমানা

phonix-smbdনিজস্ব প্রতিবেদক :

আর্থিক প্রতিবেদনে অসত্য তথ্য প্রদান করায় ফনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জামিরুল ইসলাম ও ১৬ পরিচালককে মোট ৩৪ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গতকাল মঙ্গলবার কমিশনের নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়। সংস্থার মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩০ সেপ্টেম্বর ২০১২ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে কোম্পানিটি অসত্য তথ্য উপস্থাপন করে। এতে ওই সময়ের কোম্পানির নিট মুনাফা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) অতিমূল্যায়িত দেখানো হয়।

আর্থিক বিবরণীতে সঠিক তথ্য উপস্থাপন না করায় সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অধ্যাদেশের ১৮ ধারা ভঙ্গ করায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জামিরুল ইসলাম এবং স্বতন্ত্র ছাড়া অন্য সব পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

এসডি ও স্বতন্ত্র ছাড়া বর্তমান পরিচালকরা হলেন-চেয়ারম্যান ও পরিচালক মোহাম্মদ সোয়েব, পরিচালক দীন মোহাম্মদ, সাদিয়া আনজুম সিদ্দিকী, রোকসানা বেগম, মাজহারুল হক, ফারজাদ হক, বদরুদ্দোজা মান্নান, ড. শিরিন সুলতানা, ওয়াসিফ আহাম্মেদ, এমএ মজিদ, আজিজ আল মাহমুদ, ইভানা ফাহমিদা মোহাম্মদ, খোরশেদ জাহান বেগম, সাদাফ সামসাদ হক, মনজুরুল হক ও মোহাম্মদ হায়দার আলী।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *