ফেসবুককে কাজে লাগাবে সিএসই

cseনিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীদের আরও সচেতন করতে অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম জনপ্রিয় ফেসবুককে কাজে লাগাতে চায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)। আর এজন্য সিএসই অফিসিয়্যাল পেইজ খোলা হয়েছে।

সোমবার সিএসই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির একটি ফেসবুক পেজ উদ্বোধন করা হয়।

এসময় সিএসই চেয়ারম্যান ড. আব্দুল মজিদ বলেন, শেয়ারবাজার সম্পর্কে বিনিয়োগকারীদের আরও সচেতন করতে অনলাইনে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক সহায়ক ভূমিকা পালন করবে।

এসময় তিনি আরো বলেন, আমরা ফেসবুকের মাধ্যমে বিনিয়োগকারীদের আরও সচেতনতা বৃদ্ধি করতে চাই। অনেক তথ্যই তারা এখান থেকে পেতে পারবেন। এর মাধ্যমে বাজারে বিনিয়োগকারীদের আগ্রহ বাড়বে।

সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল মারুফ মতিন বলেন, এই ফেসবুক পেজ থেকে বিনিয়োগকারীরা সঠিক সময়ে সঠিক তথ্য পাবেন। এ জন্য আমরা সব সময়ই সচেষ্ট থাকব।

তিনি বলেন, এই পেইজে যেন বাজার সম্পর্কে কোনো ভূল মন্তব্য না থাকে সে জন্য থাকবে আমাদের কমেন্ট ফিল্টারিং প্যানেল। এছাড়া সিএসইর নামে ভূয়া পেইজ বন্ধের জন্য ইতোমধ্যে বিটিআরসির সাথে কথা বলেছি। এই ভূয়া পেইজ বন্ধ করতে হবে। কারণ এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমের সিকিউরিটি নিশ্চত নয়।

তিনি আরও বলেন, এই পেইজটিতে বাজারকে প্রভাবিত করে কিংবা কোনো বিনিয়োগকারীকে বলা হবে না যে আপনি এই শেয়ারটি কেনেন/ বিক্রি করেন। কেনা/ বেচার তথ্য দেয়ার অধিকার আমাদের নেই।

পেইজটি হবে সিএসই অফিসিয়্যাল পেইজ (www.facebook.com/bangladeshcse).

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *