বাংলাদেশ-ইইউ বাণিজ্য বাড়াতে গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

bssস্টক ডেস্ক :

বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) দেশগুলোর মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার ইইউর বিদায়ী রাষ্ট্রদূত পিয়েরে মায়াদন প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে এলে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সূত্র : বাসস

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে যে একশটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করেছে, সেখানে ইইউ সদস্য দেশগুলো বিনিয়োগ করতে পারে বলে প্রধানমন্ত্রী উল্লেখ করেছেন।

বাংলাদেশের সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগের উন্নতির বিষয়ে একমত পোষণ করে ইইউ রাষ্ট্রদূত বাংলাদেশের বিনিয়োগ পরিবেশের প্রশংসা করেন বলে জানান তিনি।

বাংলাদেশের শ্রম আইন এবং খসড়া ইপিজেড আইন পর্যালোচনার জন্য প্রধানমন্ত্রীর ব্যক্তিগত প্রতিশ্রুতিরও প্রশংসা করেন মায়াদন।

ইহসানুল করিম বলেন, শ্রম অধিকার নিয়ে বাংলাদেশের রাজনৈতিক সদিচ্ছাকে ইতিবাচক বলেছের বিদায়ী ইইউ রাষ্ট্রদূত। বাংলাদেশে রাজনৈতিক পরিস্থিতিকে ‘শান্তিপূর্ণ’ উল্লেখ করে আগামী সাধারণ নির্বাচনে পর্যবেক্ষক পাঠানোর কথাও বলেন তিনি।

আগামী সাধারণ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে ইইউর আগ্রহের প্রশংসা করেন শেখ হাসিনা। নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে ছবিযুক্ত ভোটার পরিচয়পত্র তৈরিতে ইইউর সহায়তার কথাও স্মরণ করেন প্রধানমন্ত্রী। শ্রমিকদের কল্যাণে নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথাও প্রধানমন্ত্রী এসময় তুলে ধরেন।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *