বারাকা পতেঙ্গা পাওয়ারের বিডিং শুরু ১৫ ফেব্রুয়ারি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে বুক বিল্ডিং পদ্ধতিতে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের কাট-অব প্রাইস নির্ধারণের জন্য বিডিং (নিলাম) আগামী ১৫ ফেব্রুয়ারি বিকাল ৫টায় শুরু হবে। আর তা ১৮ ফেব্রুযারি বিকেল ৫টা পর্যন্ত চলবে।

বুধবার (২০ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

এর আগে গত ৫ জানুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৭৫৫তম কমিশন সভায় কোম্পানিটির বিডিংয়ের (নিলাম) অনুমোদন দেয়।

জানা গেছে, কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে ২২৫ কোটি টাকা কোটি টাকা সংগ্রহ করবে। এই টাকা কোম্পানি তার সহযোগী প্রতিষ্ঠান কর্ণফুলী পাওয়ার ও বারাকা শিকলবাহা পাওয়ারে বিনিয়োগ করবে। একইসঙ্গে আংশিক দীর্ঘমেয়াদী ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন ছাড়া সমন্বিত শেয়াপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ২৩ টাকা ও সমন্বিত ছাড়া শেয়াপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ২০.৯৮ টাকা। সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ৪.৩৭ টাকা। সমন্বিত ছাড়া শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ১.৮৪ টাকা।

এছাড়া, বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ওয়েটেড এভারেজ ইপিএস) ৩.৩০ টাকা। সমন্বিত ছাড়া শেয়ারপ্রতি মুনাফা (ওয়েটেড এভারেজ ইপিএস) ২.৮২ টাকা।

কোম্পানির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *