বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি

Bus-356x220স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন বাস ভাড়া আগের চেয়ে ৬০ শতাংশ বাড়ানো হয়েছে। আজ রবিবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে দেওয়া প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১ জুন থেকে নতুন এই ভাড়া কার্যকর হবে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবকালীন এই ভাড়া প্রযোজ্য হবে। এই সংকট শেষে আবার আগের ভাড়াই প্রযোজ্য হবে।

৬০ শতাংশ বাড়ানোয় আন্তঃজেলা ও দূরপাল্লা রুটে বাস/মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটার সর্বোচ্চ ১ দশমিক ৪২ টাকা; ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে বাস/মিনিবাস চলাচলের ক্ষেত্রে সর্বোচ্চ ভাড়া প্রতি কিলোমিটার যথাক্রমে ১ দশমিক ৭০ টাকা ও ১ দশমিক ৬০ টাকা। মিনিবাস ও বাসের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়ার যথাক্রমে ৫ টাকা ও ৭ টাকা; ঢাকা টান্সপোর্ট কোঅর্ডিনেশন অথরিটির (ডিটিসিএ) আওতাধীন জেলার (নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকা জেলা) অভ্যন্তরে চলাচলকারী বাস ও মিনিবাস উভয় ক্ষেত্রে ভাড়ার হার প্রতি কিলোমিটার ১ দশমিক ৬০ টাকা।

এর আগে, গতকাল করোনাভাইরাস মহামারিতে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে বাস ভাড়া আগের চেয়ে ৮০ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নেতৃত্বাধীন বিশেষ কমিটি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *