বিএসইসিতে স্বপন কুমার বালার মেয়াদ বাড়ল

balaনিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার হিসেবে অধ্যাপক ড. স্বপন কুমার বালার মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে। গত এপ্রিলে তিনি দুই বছরের জন্য নিয়োগ পান।

২৯ আগস্ট জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া এ কমিশনারের চুক্তির মেয়াদ আরো দুই বছর বাড়ানো হয়েছে।

এ-সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ড. স্বপন কুমার বালাকে অন্য প্রতিষ্ঠানের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে নিয়োগের তারিখ থেকে পরবর্তী চার বছরের জন্য বিএসইসির কমিশনার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১৮ এপ্রিলের প্রজ্ঞাপন সংশোধন করে এ আদেশ জারি করা হয়েছে।

প্রসঙ্গত, চলতি বছরের ১৮ এপ্রিল বিএসইসির কমিশনার হিসেবে স্বপন কুমার বালাকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। তখন বিএসইসির সাবেক কমিশনার আরিফ খানের স্থলাভিষিক্ত হন অধ্যাপক স্বপন কুমার বালা। ২০১৮ সালের ১৭ এপ্রিল তার মেয়াদ শেষ হওয়ার কথা। তবে নতুন প্রজ্ঞাপনের কারণে ২০২০ সালের ১৭ এপ্রিল তার মেয়াদ শেষ হবে।

প্রসঙ্গত, ড. স্বপন কুমার বালা ১৯৯১ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত। এর বাইরে তিনি ২০১৩ সালের ১৩ এপ্রিল থেকে চলতি বছরের ১৪ এপ্রিল পর্যন্ত দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস বাংলাদেশের (আইসিএমএবি) একজন জ্যেষ্ঠ ফেলো।

স্টকমার্কেটবিডি.কম/এএআর/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *