বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় কাজ করবে অ্যাসোসিয়েশন

smbdনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজার উন্নয়ন ও বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার লক্ষ্য নিয়ে কাজ করবে নবগঠিত সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। এই লক্ষ্য বাস্তবায়নে ইতিমধ্যে ১৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করেছে সংগঠনটি। সংগঠনটির অন্যতম প্রধান লক্ষ্য হচ্ছে বাজারের স্বার্থে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি),বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য নীতিনির্ধারণীমহল সমন্বয়ে কাজ করবে।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন ডিএসইর সাবেক সভাপতি ও অ্যাসোসিয়েশনের সদস্য আব্দুল হক, সাবেক পরিচালক ও অ্যাসোসিয়েশনের সদস্য মিনহাজ মান্নান ইমন, শাহেদ আব্দুল খালেক, খুজিস্থা নূর-ই-নাহরীন, সদস্য ডা. জহিরুল ইসলাম এবং মাহবুবুর রহমান।

সংবাদ সম্মেলনে সংগঠনটির আহবায়ক আহসানুল ইসলাম টিটু বলেন, বাজার উন্নয়নে বেশকিছু লক্ষ্য নিয়ে কাজ করবে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। আমাদের আজ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আলোচনা হয়েছে। সেই আলোচনার মাধ্যমে আমরা সংস্থাটির সহযোগিতা চেয়েছি। যাতে আমাদের যে দায়িত্ব তা পালন করতে পারি। বিএসইসি আমাদের পরামর্শগুলো গুরুত্ব সহকারে বিবেচনার আশ্বাসও দিয়েছে।

তিনি বলেন, আমাদের দেশের শেয়ারবাজারে এখন বড় সমস্যা হচ্ছে বিনিয়োগকারীদের সচেতনতার অভাব। এটি না থাকার করণে লাভের আশায় আসা বিনিয়োগকারীরা ক্ষতির সম্মুখীন হন। তাই আমরা চেষ্টা করবো শেয়ারবাজার শক্তিশালী ও বিনিয়োগকারীর স্বার্থ রক্ষা করতে।

উল্লেখ্য, ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ১৫ সদস্যের পরিচালনা পর্ষদ গঠন করেছে। এই পর্ষদে রয়েছেন, আহসানুল ইসলাম,কাজী ফিরোজ রশিদ,আব্দুল হক, মো: মিজানুর রহমান খান, মো: হানিফ ভূঁইয়া, মিনহাজ মান্নান ইমন, শাহেদ আব্দুল খালেক,খুজিস্তা নূর-ই নেহেরিন, শরিফ আতাউর রহমান, মোস্তাক আহমেদ সাদেক, এম মোয়াজ্জেম হোসেন, এ.এস. শহিদুল হক বুলবুল, মাহবুবুর রহমান, খাঁজা আসিফ আহমেদ এবং ডা. মো: জহিরুল ইসলাম।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *