বেড়েছে সূচক ও দর : ডিএসইতে লেনদেন ৩৩৬ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় বাজারেই সপ্তাহের তৃতীয় দিন সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩৩৬ কোটি টাকা। তবে সিএসইতে লেনদেন ও মূল্য সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার ডিএসইতে ৩৩৬ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার।

এদিন বেশির ভাগ শেয়ারের দরই বেড়েছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫১টি শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৯.২৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৭০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১২ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৮ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সিটি ব্যাংক, সিভিও পেট্রো, বেক্সিমকো ফার্মা, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আইটিসি, ফুয়াং সিরাকিকস, স্কয়ার ফার্মা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ইউনাইটেড পাওয়ার ও
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৭৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৯১টি এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। এদিন সেখানে ২৩ কোটি ৭০ লাখ টাকা লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ২০ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *