বড়পুকুরিয়ার কয়লা সংকট নিয়ে কমিটি গঠনের নির্দেশ প্রধানমন্ত্রীর

1532284691_62স্টকমার্কেটবিডি ডেস্ক :

বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা সংকট নিয়ে জ্বালানি প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খনিতে সৃষ্ট পরিস্থিতি সমাধানে কমিটি গঠন করে এই সমস্যা সমাধানের নির্দেশ দিয়েছেন তিনি। সোমবার (২৩ জুলাই) সচিবালয়ে এই বৈঠক করেন প্রধানমন্ত্রী।

বৈঠক সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার মন্ত্রিসভা বৈঠকের পর মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বড়পুকুরিয়া ইস্যুতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম, পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মোহাম্মদ ফয়জুল্লাহ’র সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। রবিবার রাতে বড়পুকুরিয়া কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যাওয়ার পর তিনি এই জরুরি বৈঠক ডাকেন বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী এই সংকট সমাধানে কিছু নির্দেশনার পাশাপাশি দ্রুত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

এদিকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বৈঠকের পর সাংবাদিকদের জানান, ‘এক মাসের মধ্যে বড়পুকুরিয়া কয়লা সংকটের সমাধান হবে।’

উল্লেখ্য, বড় পুকুরিয়া কয়লা খনি থেকে চাহিদামতো কয়লা না পাওয়ায় রবিবার (২২ জুলাই) রাত ১০টা ২০ মিনিটে বড়পুকুরিয়া কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *