ভবন নির্মাণে বিদ্যমান আইন বহাল চায় রিহ্যাব

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ভবন নির্মাণের অংশীদারত্বের ভিত্তিতে পাওয়ার অব অ্যাটর্নি চলমান রাখার দাবি জানিয়েছেন আবাসন খাতের ব্যবসায়িদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)।

সংগঠনটির নেতারা বলছেন, এই প্রক্রিয়া চলমান না থাকলে বিভিন্ন ধরনের জটিলতা তৈরি হবে আবাসন খাতে। ফলে ক্ষতির মুখে পড়বে এ খাতের ব্যবসায়ীরা।

মঙ্গলবার ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন রিহ্যাবের নেতারা। এ সময় আরও উপস্থিত ছিলেন, রিহ্যাবের প্রথম সহসভাপতি কামাল মাহমুদ এবং সহসভাপতি প্রকৌশলী মোহাম্মদ সোহেল রানা প্রমুখ। আজ বুধবার রিহ্যাব এসব তথ্য জানিয়েছে।

সাক্ষাৎ অনুষ্ঠানে রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন (কাজল) পাওয়ার অব অ্যাটর্নির বিষয়ে বাস্তব অবস্থা বিবেচনায় রেখে বিদ্যমান আইন বহাল রাখার যুক্তি তুলে ধরেন ভূমিমন্ত্রীর কাছে।

তিনি বলেন, পাওয়ার অব অ্যাটর্নি বাতিল করার কথা শোনা যাচ্ছে। এটা আবাসন খাতের জন্য বড় উদ্বেগের বিষয়। এটি বাতিল কা হলে আবাসন ব্যবসা করা কঠিন হবে।এ সময় ভূমি রেকর্ড ব্যবস্থা ডিজিটাইজড করায় মন্ত্রীকে ধন্যবাদ জানান রিহ্যাব সভাপতি।

আবাসন ব্যবসায়ীদের এই দাবির বিষয়ে সহমত পোষণ করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। পাশাপাশি এ বিষয়ে লিখিত সুপারিশ দিতে আবাসন খাতের ব্যবসায়ীদের দুই সপ্তাহ সময় দিয়েছেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, ব্রিটিশ আমলের অনেক আইন সংশোধন করে নতুন নতুন সিস্টেম ডেভেলপ করার উদ্যোগ নেয়া হচ্ছে। এজন্য সবাইকে নতুন আইন যথাযথভাবে মেনে চলতে হবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *