যাত্রীবাহী ফ্লাইটে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল সৌদি আরব

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সৌদি আরব যাত্রীবাহী বাণিজ্যিক ফ্লাইটের ওপর স্থগিতাদেশের মেয়াদ আরও অন্তত এক সপ্তাহের জন্য বাড়িয়েছে। স্থগিতাদেশের এই মেয়াদ আরও বাড়তে পারে। আজ সোমবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তার বরাত দিয়ে গতকাল রবিবার রাষ্ট্রীয় সৌদি প্রেস এজেন্সির প্রতিবেদনে বলা হয়, তবে দেশটির কর্তৃপক্ষ ব্যতিক্রমী ক্ষেত্রে ফ্লাইটের অনুমতি দেবে।

সৌদি প্রেস এজেন্সি জানায়, বর্তমানে সৌদি আরবে অবস্থানরত বিদেশি নাগরিকদের সে দেশ ত্যাগ করার অনুমতি দেওয়া হবে। এ ছাড়া কার্গো চলাচলে অনুমতি দেওয়া হবে।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত ও সংক্রমণ ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে ২০ ডিসেম্বর সৌদি আরব সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে বন্ধ করে দেয়। তখন সৌদি প্রেস এজেন্সি জানায়, সৌদি আরব কোনো ব্যতিক্রম ছাড়া এক সপ্তাহের জন্য সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট সাময়িকভাবে স্থগিত করছে। এই স্থগিতাদেশের মেয়াদ আরও এক সপ্তাহের জন্য বাড়তে পারে। তবে সৌদি আরবে অবস্থানরত আন্তর্জাতিক ফ্লাইটগুলোর জন্য এই স্থগিতাদেশ প্রযোজ্য হবে না। তারা সৌদি আরব ত্যাগ করতে পারবে।

এ ছাড়া তখন সড়ক-সমুদ্রপথে সৌদি আরবে প্রবেশ-বাহির এক সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়। বলা হয়, এই স্থগিতাদেশও বাড়তে পারে।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *