যা চেয়েছি বাজেটে তা পাইনি: ডিসিসিআই

Abul Kasem Khan_President_DCCIস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রস্তাবিত ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেটে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ডিসিসিআই) ৪১টি প্রস্তাব দিলেও এর মাত্র চার-পাঁচটি রাখা হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ এ সংগঠনটি।

ডিসিসিআই’র মতে, বাজেটে যা চাওয়া হয়েছে তা পাওয়া যায়নি। বৃহস্পতিবার (৭ জুন) ঢাকা চেম্বারে প্রস্তাবিত বাজেটের ওপর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এ তথ্য জানানো হয়।

ডিসিসিআই সভাপতি আবুল কাসেম খান বলেন, প্রস্তাবিত বাজেটে বন্দর, লোকাল ইন্ডাস্ট্রির ক্ষেত্রে কিছুটা সুযোগ দেওয়া হয়েছে, এজন্য আমরা সরকারকে সাধুবাদ জানাই। আমরা সরকারের কাছে অনেক প্রপোজাল দিলেও তার ১০ ভাগই আসেনি। আমরা সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা, এনবিআর ও অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা করবো। আমরা বিশ্বাস করি, ব্যবসায়ীদের কথা বিবেচনায় রাখবে সরকার।

তিনি বলেন, আমরা করপোরেট ট্যাক্স ও ইনকাম ট্যাক্সে ছাড় চেয়েছি, কিন্তু পাইনি। তবে ব্যাংক ও ফাইন্যান্স সেক্টরে করপোরেট ট্যাক্স দুই দশমিক পাঁচ শতাংশ কমানো হয়েছে। এটাকে আমরা সাধুবাদ জানাই। আমরা চাই, অন্যান্য সেক্টরেও ট্যাক্স কমানো হোক।

নির্বাচনী বছরের এ বাজেটকে তিনি উচ্চাভিলাসী বাজেট বলতে নারাজ। তিনি বলেন, ২০১৮-২০১৯ অর্থবছরের বাজেট সরকারের ধারাবাহিক বাজেটেরই একটি অংশ।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/জেডআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *