রবিবার থেকে পূর্ণ লেনদেনে ফিরছে ব্যাংক

bbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে জারি করা সার্কুলারে বলা হয়, রবিবার থেকে দেশের ব্যাংকগুলোতে আগের মতই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন হবে।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দুই মাস সীমিত পরিসরে চালু থাকার পর আগামীকাল রবিবার থেকে দেশের ব্যাংকগুলোকে স্বাভাবিক লেনদেন সময়ে ফিরতে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে জারি করা সার্কুলারে বলা হয়, রোববার থেকে দেশের ব্যাংকগুলোতে আগের মতই সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন হবে।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো এই নির্দেশনা বলা হয়েছে, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষ হচ্ছে আগামী ৩০ মে। ফলে ৩১ মে থেকে ব্যাংকগুলোতে স্বাভাবিক লেনদেন করতে হবে। তবে অফিসের কর্মপরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, স্বাভাবিক ব্যাংকিংয়ের পাশাপাশি স্বাস্থ্যবিধি পুরোপুরি মানতে হবে। ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ কর্মকর্তা, কর্মচারী ও সন্তানসম্ভবা নারীদের কর্মস্থলে উপস্থিত হতে বিরত রাখতে হবে। আর ব্যাংকিং পরিচালনার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা, তা বাংলাদেশ ব্যাংকের ‘অব সাইট সুপারভিশন’ বিভাগকে জানাতে হবে।

নির্দেশনায় বাংলাদেশ ব্যাংক উল্লেখ করেছে, স্বাস্থ্য অধিদফতর বা প্রশাসনের ঘোষিত করোনাভাইরাস সংক্রমিত মাঝারি ও উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত লেনদেন করতে হবে। তবে অফিসের প্রয়োজনে বিকাল চারটা পর্যন্ত খোলা রাখা যাবে।

সরকারি এই নির্দেশনা অনুযায়ী, যতদিন সীমিত আকারে গণপরিবহন চলবে, ততদিন কর্মীদের যাতায়াতের ব্যবস্থা করতে ব্যাংক প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *