‘রেমিট্যান্স এবং এক্সপোর্ট নিয়ে আমাদের সচেতন থাকা প্রয়োজন’

muhitনিজস্ব প্রতিবেদক :

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘রেমিট্যান্স এবং এক্সপোর্ট নিয়ে আমাদের সচেতন থাকা প্রয়োজন। ব্যাংকিং খাত যে খুব সুষ্ঠু সেটা বলতে পারি না।’

আজ মঙ্গলবার ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এনটিভি ও বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করছে এনটিভি।

অর্থমন্ত্রী বলেন, ‘২০০৬ সালের বাংলাদেশ চিন্তা করেন আর ২০১৬ সালের বাংলাদেশের কথা চিন্তা করেন। ২০০৬-এ যেখানে ছিলাম এখন কোথায় যে চলে গেছি। এটা কী করে কেউ অস্বীকার করতে পারেন বুঝি না। আমি রুরাল এরিয়াতে যাই। রুরাল আর আরবান খুব একটা পার্থক্য নেই এখন।’

অনুষ্ঠান সঞ্চালনা করছেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত আছেন অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন।

এ ছাড়া উপস্থিত আছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলীসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *