লেনদেনের শীর্ষ স্থানে ইফাদ অটোস

ifadস্টকমার্কেট ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে আজ রবিবার দেশের উভয় শেয়ার বাজারেই লেনদেনের শীর্ষ স্থান ধরে রেখেছে শেয়ার বাজারে নতুন আসা কোম্পানি ইফাদ অটোস।

উলেখ্য, গত বৃহস্পতিবার থেকে শেয়ার বাজারে লেনদেন শুরু করে ইফাদ-অটোস এবং লেনদেনের প্রথম দিনেই দেশের উভয় শেয়ার বাজারে লেনদেনের শীর্ষে উঠে এসেছিল কোম্পানিটি । তারই ধারাবাহিকতায় আজও কোম্পানিটি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এবং চট্রগ্রাম স্টক একচেঞ্জ (সিএসই) তে মোট লেনদেনের হিসাবে সবার উপরে অবস্থান করছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, কোম্পানিটি আজ ৬৭ টাকা ৭০ পয়সায় লেনদেন শুরু করে। এদিন শেয়ারটি সর্বোচ্চ লেনদেন হয় ৭৫ টাকা ৯০ পয়সা দরে।

তবে দিনশেষে কোম্পানিটির শেয়ার দর ১ টাকা ৩০ পয়সা বেড়ে দাড়িয়েছে ৬৯ টাকায়। এদিন কোম্পানির ১৯ লাখ ৫৪ হাজার ৫৭৮ টি শেয়ার সর্বোমট ১১ হাজার ৩২০ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ১৪ কোটি ১৯ লক্ষ টাকা ।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)সুত্র অনুযায়ী আজ কম্পানিটির শেয়ার দর ২ টাকা ৩০ পয়াসা বেড়ে ৬৯ টাকা ২০ পয়সায় অবস্থান করছে।। এদিন সিএসই তে ইফাদ অটোসের মোট লেনদেনের পরিমান ছিল ৩ কোটি ২০ লাখ ৩৬ হাজার টাকা

ইফাদ অটোসের অনুমোদিত মূলধন রয়েছে ২০০ কোটি টাকা এবং পরিশোধিত মূলধন ১১৫ কোটি টাকা। কোম্পানির মোট শেয়ার রয়েছে ১১ কোটি ৫০ লাখ

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *