লেনদেন কমলেও বেড়েছে মূল্য সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও বেড়েছে মূল্য সূচক।

মঙ্গলবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৪৩০ কোটি ৭০৯৬ লাখ টাকার শেয়ার। যা গতকাল সোমবার ছিল ৪৯৩ কোটি ৯৬ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ৬৩ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.২০পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৮১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৩১টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- এমজেএল বিডি, ইউনাইটেড পাওয়ার, লিন্ডে বিডি, বিএসআরএস স্টিল, বিএসআরএম লি., লংকা বাংলা ফাইন্যান্স, শাহজিবাজার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইউনিক হোটেল ও এমারেল্ড ওয়েল।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৯ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২৯ কোটি ৯৮ লাখ টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩১১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *