শনিবার খোলা থাকবে বাণিজ্যিক ব্যাংক

bbস্টকমার্কেট ডেস্ক :

রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে অবস্থিত বাণিজ্যিক ব্যাংকের এডি শাখাসমূহ শনিবার স্থীয়ভাবে খোলা রাখার নির্দেশনা বহাল রয়েছে। আগামী ১১ সেপ্টেম্বর রবিবার সরকারি ছুটি হওয়ায় ২৪ সেপ্টেম্বর শনিবার পূর্ণ দিবস ব্যাংক খোলা থাকবে। বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি নির্দেশনা সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠিয়েছে।

নির্দেশনায় আরও উল্লেখ করা হয়েছে, বর্তমানে বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দরস্থ বাণিজ্যিক ব্যাংকের বৈদেশিক বাণিজ্যি (এডি) শাখাসমূহ প্রতি শুক্রবার ও শনিবার এবং দেশের অন্যস্থানে অবস্থিত বাণিজ্যিক ব্যাংকের এডি শাখাসমূহ শনিবার স্থীয়ভাবে খোলা রাখার নির্দেশনা বহাল রয়েছে।

এছাড়া পোশাক শ্রমিক ও কর্মচারীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে সরকারি ছুটি সত্বেও আগামী ১০ ও ১১ সেপ্টেম্বর তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখাসমূহ খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন ঈদুল আযহার আগে পোশাক শ্রমিক ও কর্মচারীদের বেতন, বোনাস ও ভাতা পরিশোধের জন্য ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের সংশ্লিষ্ট শাখা ১০ ও ১১ সেপ্টেম্বর খোলা রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। এ সময় ব্যাংকের সমূহের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখতে বলা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় উল্লিখিত ছুটির দিনে অফিসের কাজে যোগদানকারী কর্মকর্তা ও কর্মচারীগণকে যুক্তিসংগত ভাতা পরিশোধেরও পরামর্শ দেওয়া হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *