শুরু হচ্ছে আন্তর্জাতিক ব্যবসা সম্মেলন : এফবিসিসিআই

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) তিন দিনের আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করছে। লক্ষ্য বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করা। একই সঙ্গে সব দিক থেকে বাংলাদেশ যে বিনিয়োগের জন্য প্রস্তুত তা সারা বিশ্বে জানান দেওয়া।

গতকাল শনিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন। আগামী ১১ থেকে ১৩ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আন্তর্জাতিক এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে জসিম উদ্দিন বলেন, ‘বাংলাদেশে বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে সাময়িক কিছু সমস্যা আছে, যা বৈশ্বিক কারণে। কিন্তু বাংলাদেশ এখন বিনিয়োগের জন্য সম্পূর্ণ প্রস্তুত। বাণিজ্য মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় বা বিডা, যাদের কাছেই গিয়েছি সবাই আমাদের সাহায্য করেছে। বাংলাদেশের ৪৭০ বিলিয়ন ডলার অর্থনীতি। এটা কারো একার জন্য নয়, আমাদের সবার জন্য। এর থেকে আমরা আরো সামনে যেতে চাই। আমরা ট্রিলিয়ন ডলারের স্বপ্ন দেখেছি।’

জসিম উদ্দিন জানান, ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে অগ্রযাত্রা বাংলাদেশের। এ জন্য দেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে এই সামিট বিশেষ ভূমিকা রাখবে। দেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের সম্ভাবনা, বাধা ও উত্তরণের উপায় খুঁজে বের করতে, ব্যবসায়ী, বিনিয়োগকারী, বিশ্লেষক ও নীতিনির্ধারকদের নিয়ে থাকবে বিভিন্ন সেমিনার। তার মধ্যে থাকবে তিনটি প্ল্যানারি সেশন, ১৩টি প্যারালাল সেশন, উন্মুক্ত আলোচনা, বিটুবি মিটিং ও নেটওয়ার্কিং সেশন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *