শেষদিনে উত্থানে উভয় শেয়ারবাজার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সব গুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৭৫৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৮৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৫৩২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৮১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৫ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির, আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সোনালী পেপার মিলস, এশিয়া ইন্স্যুরেন্স, বাংলাদেশ শিপিং করপোরেশন, জেনেক্স ইনফোসিস, বেক্সিমকো লিমিটেড, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ফরচুন সুজ, পিপলস ইন্স্যুরেন্স ও ইষ্টার্ণ ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৪.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৮ কোটি ৬১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৫৩ কোটি ৩৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ ফাইন্যান্স ও ইবিএল ফার্ষ্ট মি. ফান্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *