শেষদিনে কমেছে লেনদেন তবে বেড়েছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন সেখানে সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪৩১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৩০৪ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪১২ কোটি ৯০ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ৪২৪ কোটি ৩২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬১টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –গ্রামীন ফোন, স্কয়ার ফার্মা, ন্যাশনাল ব্যাংক, বিডি ফাইন্যান্স, এ্যাপোলো ইস্পাত, ব্র্যাক ব্যাংক, বেক্স ফার্মা, ইফাদ অটোস, মুন্নু সিরামিকস ও ন্যাশনাল টিউবস লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৫৭১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১১৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৩৬ কোটি ২৪ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ৩২ কোটি ৫০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেশি হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্যাংক এশিয়া ও গ্রামিন ফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *