শেষদিনে বেড়েছে লেনদেন ও শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষদিনে শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকের বড় ধরণের উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ১৯ লাখ টাকা। গত মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৫৮০ কোটি ১৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৯.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪৬৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪০ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, বসুন্ধরা পেপার মিল, লংকা বাংলা ফাইন্যান্স, এ্যাকটিভ ফাইন, ঢাকা ব্যাংক, ব্রাক ব্যাংক, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, আমান কটন ফাইবার্স ও স্কয়ার ফার্মা লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৫.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৮১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৭৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন লেনদেন হয়েছে ২৫ কোটি ৬৮ লাখ টাকা। গত মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল লংকা বাংলা ফাইন্যান্স ও এবি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *