ফ্লোর প্রাইস তুলে নেওয়ার সিদ্ধান্তে শেয়ারবাজারে বড় দর পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বিএসইসি ৬৬ কোম্পানির উপর থেকে ফ্লোর প্রাইস তুলে নেওয়ার সিদ্ধান্তে আজ দুই শেয়ারবাজারেই বড় দর পতন হয়ে

বৃস্পতিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮২.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,২৫৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৬.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৯৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৫ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৮২ কোটি ৫২ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৪টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রবি আজিয়াটা, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি, প্রভাতী ইন্স্যুরেন্স, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, অগ্রণী ইন্স্যুরেন্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স, লংকা বাংলা ফাইন্যান্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২০৩.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ১৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ৬৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এশিয়া ইন্স্যুরেন্স ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রিমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *