শেষদিনে সূচকের স্থিতিশীলতায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক স্থিতিশীল ছিল। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ২৯৪ কোটি ২১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.০৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫১৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০১৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৪৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫৮ টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – রিন সাইন টেক্সটাইল, খুলনা পাওয়ার কোম্পানি, নর্দার্ণ ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, লাফার্জহোলসিম বিডি, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, কে এন্ড কিউ ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭৩৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল বুধবার সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৭১ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সায়হাম কটন ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *