শেষদিনে সূচক বাড়লেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে ল কম হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৫৬০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪৪১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৮৭৭ কোটি ৭৬ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২২০১ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৮টির, আর দর অপরিবর্তিত আছে ১১৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, জেএমআই হসপিটাল রিকুইজিটি, নাহি এলুমিনাম কম্পোজিট প্যানেল, আইপিডিসি ফাইন্যান্স, মালেক স্পিনিং মিলস, ওরিয়ন ইনফিউশন, ইষ্টার্ণ হাউজিং ও স্কয়ার টেক্সটাইল লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৯.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৭৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৪২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৪৩ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *