শেষদিন লেনদেন কমলেও বেড়েছে সব সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরণের মূল্য সূচক রেড়েছে। তবে সেখানে দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। একই চিত্র ছিল চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৭ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ২ কোটি টাকা কমেছে। গতকাল বুধবার সেখানে ৪০৯ কোটি ৩৯ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৯.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশির ভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৫৯টির, কমেছে ৯৫ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- শাহজিবাজার পাওয়ার, মবিল যমুনা, ডরিন পাওয়ার, ট্রাষ্ট ব্যাংক, ন্যাশনাল টিউবস, বিডিকম, বিএসআরএম লি:, আইপিডিসি, বিএসসি ও স্কয়ার ফার্মা।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ২১ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল শাহজিবাজার পাওয়ার ও বিএসআরএম লি:।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই দশমিক ৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *