শেষ কর্মদিবস সূচকের বড় উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৯০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৩২ কোটি ৯১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭১১ কোটি ৯৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৭টির, আর দর অপরিবর্তিত আছে ১৮১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং কর্পোরেশন, রূপালি লাইফ ইন্সুরেন্স, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, জেমিনী সী ফুড, প্রভাতী ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ইস্টার্ন হাউজিং, মুন্নু সিরামিকস, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা ও ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৫.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৫৩০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউনিক হোটেল এন্ড রিসোর্ট ও মেঘনা ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *